একাদশ সংসদ নির্বাচন পাবনা-১ আসনে মনোনয়ন পেতে চ্যালেঞ্জের মুখে দুই প্রতিমন্ত্রী!

4
54

রাজশাহী বিভাগীয় চীফ : পাবনা-১ বেড়া-সাঁথিয়া নির্বাচনী আসনে আগামী একাদশ সংসদ নির্বাচনে কে পাচ্ছেন আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন? এমনই এক প্রশ্নের উত্তরে চ্যালেঞ্জের মুখে পড়তে হচ্ছে সাবেক দুই প্রতিমন্ত্রীকে। এই সাবেক দুই প্রতিমন্ত্রী হলেন পাবনা-১ আসনের বর্তমান সাংসদ সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু ও সাবেক তথ্য প্রতিমন্ত্রী ড. অধ্যাপক আবু সা্ইয়িদ। নির্বাচনী আলোচনায় উঠে আসছে বারবার এই দু’জনের নাম।
তবে, এই দু’জন ছাড়াও সাঁথিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা সরদার সোহেল মাহমুদের নামও শোনা যাচ্ছে এই আলোচনায়।
ইতিমধ্যেই মনোনয়ন প্রত্যাশীরা তৃণমূল নেতাকর্মী ও দলীয় সমর্থকদের সঙ্গে মত বিনিময়ে ব্যস্ত সময় পার করছেন। এসময় এলাকার উন্নয়নে নানা প্রতিশ্রুতিও দিচ্ছেন তারা।
অপরদিকে পাবনা জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, রাকসুর সাবেক জিএস ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু সংস্কারপন্থি হওয়ায় এ আসনে নবম সংসদে প্রথম বারের মত এমপি নির্বাচিত হন তিনি।
তবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে এলাকায় অনেক দুর্নাম কুড়িয়েছেন টুকু। বিশেষ করে তার ভাই বেড়া পৌরসভার মেয়র আব্দুল বাতেনের নানা অপকর্ম, স্বজনপ্রীতি, দুর্নীতি ও দলীয় নেতা কর্মীদের সঙ্গে দুরত্বের কারণে আগামী নির্বাচনে মনোনয়নের ক্ষেত্রে পিছিয়ে আছেন বর্তমান এমপি টুকু।
সে ক্ষেত্রে একাদশ সংসদ নির্বাচনে এবার আওয়ামী লীগ থেকে ড. অধ্যাপক আবু সাইয়িদকে মনোনয়ন দিতে পারে এমন ধারণা এই আসনের সাধারণ মানুষের।তবে ভোটের দৌড়ে আবু সাইয়িদ-ই এগিয়ে থাকবেন বলে মন্তব্যও করেন কেউ কেউ।
এখন দেখার বিষয়, আগামী একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে কাকে যোগ্য প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়।

4 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here